চট্টগ্রামে টানা বর্ষণে জলজট, সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

নিজস্ব প্রতিবেদক : টানা ভারীবর্ষণের কারণে চট্টগ্রাম নগরীর অধিকাংশ নিম্নাঞ্চলের অনেক স্থানেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। রোববার থেকে কখনো থেমে থেমে আবার কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। 

সোমবার বিকেল ৩টা পর্যন্ত পূবরর্তী ২৪ ঘণ্টায় ৪০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুন অর রশিদ। নগরীতে টানা বর্ষণে নগরীর নিম্নাঞ্চলগুলো জলে থই থই করছে।

চট্টগ্রামে টানা বর্ষণে জলজট, সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

বিশেষ করে আগ্রাবাদ, সিডিএ আবাসিক, হালিশহর, চকবাজার এবং বাকলিয়ার এলাকায় জোয়ারের পানি এবং বৃষ্টির পানি একাকার হয়ে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে এখানের মানুষকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে।

সিডিএ আবাসিক এলাকার বাসিন্দা নুরুল ইসলাম টিটু বলেন, সকাল থেকে বাসার নিচে হাঁটু পানি জমে আছে। বাসা থেকে বের হওয়ার সুযোগ পাননি।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুন অর রশিদ বলেন, প্রবল মৌসুমি বায়ুর প্রভাবে দেশের চার সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। নদী বন্দরগুলোতে দেখাতে বলা হয়েছে ১ নম্বর সতর্ক সংকেত। আজ মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত চট্টগ্রাম জুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও ভারীবর্ষণও হতে পারে। অব্যাহত বৃষ্টিপাতের ফলে ভূমিধসেরও আশঙ্কা রয়েছে।

এসএএস/চখ

Loading...