chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডা.ফয়সল ইকবালকে হত্যার হুমকি, নিন্দা ও গ্রেফতারের দাবী বিএমএ’র

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরীকে হ‌ত্যার হুমকি দেওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএমএ চট্টগ্রাম শাখা।

রবিবার (১৯ জুলাই) বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ও স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাধারন সম্পাদক ডা. মো শরীফ, বিএমএ যুগ্ন সম্পাদক ডা. মো রবিউল করিম ও কোষাধ্যক্ষ ডা.মো. আরিফুল আমিন এক যৌথ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত  করেছেন।

নেতৃবৃন্দ জানান, গতকাল সন্ধ্যা আনুমানিক ৭ টার দিকে ২০/২২ জনের উক্ত সন্ত্রাসী দল ডাঃ মো . ফয়সল ইকবাল চৌধুরীর বসবাসরত ফ্লাটের সামনে গিয়ে দায়িত্বরত দারোয়ানকে ডাঃ মো.ফয়সল ইকবাল চৌধুরীর নাম উল্লেখ করে চিৎকার করে তার অবস্থান সম্পর্কে জানতে চায়।

তিনি বাসায় নাই শুনে তাকে গুলি করে হত্যা করবে বলে হুমকি প্রদান করে এবং পার্কিং এ তার গাড়ী দেখিয়ে দিতে বলে,এমনকি প্রয়োজনে তাকে মেডিকেল গিয়ে হত্যা করবে বলে চিৎকার করতে করতে দ্রুত সে স্হান ত্যাগ করে।পুরো ঘটনাটি উক্ত ভবন ও আশপাশের কয়েকটি ভবনের সিসিটিভি ক্যামেরা ফুটেজে স্পষ্ট ধরা পড়ে। এ ব্যাপারে তিনি কাল রাতেই চকবাজার থানায় জিডি করেন। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন,চট্টগ্রাম শাখা এধরণের কাপুরুষোচিত ঘৃন্য কর্মকান্ডের তীব্র নিন্দা জানায়।

নেতৃবৃন্দ আর ও জানান, বেশ কিছুদিন যাবত বিপথগামী,দল থেকে পদচ্যুত গুটিকয়েক ছাত্রনামধারী সন্ত্রসী, বহিরাগত সন্ত্রসীদের সাথে নিয়ে চমেক ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশকে নষ্ট ও অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত আছে, যার ফলশ্রুতিতে গত ১২ ই জুলাই বিপথগামী ঐসব ছাত্র ও বহিরাগত সন্ত্রাসীরা চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্র নেতৃবৃন্দের উপর সন্ত্রাসী হামলা চালায়, সেই একই সন্ত্রাসী গোষ্ঠী বিগত বিএমএ নির্বাচনে পরাজিত প্রার্থীদের প্ররোচনায় গতকাল ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরীকে হত্যার হুমকির ঘটনাটি ঘটিয়েছে বলে বিএমএ নেতৃবৃন্দ মনে করেন।

অবিলম্বে যারা এ ধরনের ঘৃন্য, ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে এবং যারা নির্দেশ দিয়েছে, বিএমএ, চট্টগ্রাম শাখা তাদের দ্ব্যথহীন ভাবে জানাতে চায় যে, ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী দীর্ঘ ও বর্নাঢ্য রাজনৈতিক প্রক্রিয়ায় রাজপথ থেকে সৃস্ট একজন পোড় খাওয়া মুজিবাদর্শের সৈনিক ও চট্টগ্রামের আপাময় চিকিৎসক সমাজের জনপ্রিয় নেতা।

জোট সরকারের আমলে জামাত-বিএনপির হুমকি ধমকিও তাকে টলাতে পারেনি, ৯০ এর দশক হতে তিনি শিবির ছাত্রদলের বিরুদ্ধে লড়াই করে চমেক ক্যাম্পাসে মুজিবাদর্শের পতাকা উড়িয়েছেন।এধরণের কাপুরুষোচিত হত্যার হুমকি তে তার ভয় পাওয়া দূরের কথা, তাকে তার কর্তব্য পালনে আরো দৃঢ় সংকল্পবদ্ধ করবে।

নেতৃবৃন্দ অনতিবিলম্বে চট্টগ্রাম বিএমএ এর সংগ্রামী সাধারন সম্পাদক ডাঃ মো ফয়সল ইকবাল চৌধুরীর বাসভবনে গিয়ে হুমকি প্রদান কারী উক্ত সন্ত্রাসী এবং তাদের মদদ দাতাদের গ্রেফ তার পূর্বক আইনগত ব্যবস্হা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান, অন্যথায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখা, চট্টগ্রামের আপামর চিকিৎসকদের সাথে নিয়ে যে কোন ধরনের কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

এই বিভাগের আরও খবর