chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তারেক জিয়াকে চাইলেই ফিরিয়ে আনা যাচ্ছে না: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তারেক জিয়া শাস্তিপ্রাপ্ত আসামি। তার একটি মামলায় যাবজ্জীবন ও আরেকটি মামলায় ১০ বছর সশ্রম কারাদণ্ড হয়েছে। সংশ্লিষ্ট দেশের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। যেহেতু তাদের সাথে আমাদের বন্দী বিনিময় চুক্তি নেই। তাই চাইলেই তাকে ফিরিয়ে আনা যাচ্ছে না।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি মনে করি, তিনি (তারেক রহমান) যদি রাজনীতিবিদ হন তার উচিত ছিল আইন ও আদালতকে মোকাবিলা করা এবং আদালতের হাতে আত্মসমর্পণ করা। যিনি সত্যিকারের রাজনীতিবিদ তিনি আইন আদালতকে কখনো ভয় পান না। তারা সত্যিকারের রাজনীতিবিদ নন বিধায় মুচলেকা দিয়ে দেশ থেকে চলে গিয়েছিলেন।

‘তারেক জিয়া আর কোনদিন রাজনীতি করবেন না, তিনি মুসলেকা দিয়ে দেশ থেকে চলে গিয়েছিলেন এবং আইন ও আদালতকে ভয় পান।’

মন্ত্রী বলেন, যারা এক-এগারোর কুশীলব তাদের অনেকের প্রাকৃতিক বিচার হয়ে গেছে। প্রকৃতি তাদের বিচার করেছে। এক-এগারোর কুশীলবরা সুশীল ছদ্মনামে নানা কথা বলেন। তাদের গতিবিধির ওপর সরকারের নজর আছে।

রিজেন্ট এবং জেকেজি হাসপাতালের প্রতারণা সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, তারা ভুয়া সার্টিফিকেট দিয়েছে। এখন তাদের কাছ থেকে ইচ্ছাকৃতভাবে কেউ যদি ভুয়া সার্টিফিকেট নিয়ে থাকেন অসৎ উদ্দেশ্যে, তদন্ত সাপেক্ষে তা বেরিয়ে আসলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। আর কেউ এ ধরনের ভুয়া সার্টিফিকেট নিয়ে প্রণোদনা পাবেন, সরকার সেটি কখনো করবে না। যদি কেউ এটা করে থাকে, তদন্তে বেরিয়ে আসে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এমআই/

এই বিভাগের আরও খবর