chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাসসের পরিচালনা বোর্ডের সদস্য হলেন আজাদীর সম্পাদক এম এ মালেক

ডেস্ক নিউজ : বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা বোর্ডের নতুন সদস্য হয়েছেন চট্টগ্রামের শীর্ষ স্থানীয় দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। এর আগে বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিককে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান করে ১৩ সদস্যের পরিচালনা বোর্ড গঠন করে করেছে সরকার।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রেস-১) নাসরিন পারভীন স্বাক্ষরিত আদেশে এই তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, সার্বিক ব্যবস্থাপনা ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ‘বাংলাদেশ সংবাদ সংস্থা আইন, ২০১৮’ এর ৭ ও ৮ ধারা অনুযায়ী তিন বছরের জন্য এই বোর্ড গঠন করা হয়েছে। অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে এই বোর্ডে সদস্য হিসেবে থাকবেন বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রেস)।

অর্থ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধি, প্রধান তথ্য কর্মকর্তা, দৈনিক জনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ, দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবির, চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক এবং একাত্তার মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হককে বোর্ডের সদস্য করা হয়েছে।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি বিষয়ে দক্ষতা সম্পন্ন যুগ্মসচিব পদমর্যাদার একজন প্রতিনিধি এবং বাসসের সিটি এডিটর মধু সূদন মণ্ডল বোর্ডে সদস্য হিসেবে থাকছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর