chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছাত্রদলের কমিটি গঠন করতে গিয়ে অবরুদ্ধ শাহাদাত-বক্কর

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটিতে কমিটিতে বিবাহিতদের রাখার দাবিতে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহকে অবরুদ্ধ করে রেখেছে বিবাহিত নেতারা। বিএনপির দলীয় নসিমন ভবনে প্রায় দেড় ঘন্টা অবরুদ্ধ করে রাখে তারা।

বুধবার (১৫ জুলাই) দলীয় কার্যালয়ে নগর বিএনপির উদ্যোগে এক অনুষ্ঠানে এসে বের হওয়ার পথে ছাত্রদল নেতাদের হাতে অবরুদ্ধ হয়ে পড়েন তারা।

জানা যায়, চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে করোনা রোগী ফ্রি অক্সিজেন ও মেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধন করার জন্য নগর বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা বুধবার দুপুর এগারোটার দিকে নাসিমন ভবন দলীয় কার্যলয়ে আসেন।

অনুষ্ঠান শেষ করে বের হওয়ার সময় বিবাহিত ছাত্রনেতা ও অবিবাহিতদের সমন্বয়ে স্বল্প সময়ের কমিটির দাবিতে বিএনপির নেতাদের অবরুদ্ধ করে রাখেন বিবাহিত ছাত্রনেতারা। প্রায় দেড় ঘন্টাব্যাপী দলীয় কার্যালয়ের গেইটের সামনে অবরুদ্ধ হয়ে পড়েন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, যুগ্ম সম্পাদক এসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, নগর ছাত্রদলের সভাপতি ও নগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ, বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ বিএনপির নেতারা। পরে বিবাহিত-অবিবাহিতদের সমন্বয়ে কমিটি করা হবে এমন আশ্বাস দিয়ে অবরুদ্ধ থেকে মুক্ত হন বিএনপির নেতারা।

এন মোহাম্মদ রিমনের নেতৃত্ব বিবাহিত ছাত্রদল নেতারা কয়েক দিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছে।

জানতে চাইলে নগর ছাত্রদল নেতা এন মোহাম্মদ রিমন বলেন, ছাত্রদলের কমিটিতে ছাত্রনেতাদের ত্যাগ, মামলা, হামলা, কারানির্যাতন, রাজপথের অভিজ্ঞতা, সাংগঠনিক দক্ষতা সর্বোপরি শিক্ষাগত যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হোক। বিবাহিত-অবিবাহিত শর্তকে সামনে এনে ত্যাগী ছাত্রনেতাদেরকে বলি দেওয়ার পায়তারা চলছে। আমাদের দাবি অতি স্বল্প সময়ের জন্য হলেও নূন্যতম একটি স্বীকৃতির মাধ্যমে রাজপথের ত্যাগী নেতাদের মূল্যায়ন করে নগর ছাত্রদলকে সুন্দর কমিটি উপহার দেওয়া হোক।

তিনি বলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত ভাইসহ সিনিয়র নেতৃবৃন্দ আমাদের আশ্বাস দিয়েছেন, বিবাহিত-অবাবিহতদের সমন্বয়ে কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় ছাত্রদল ও কেন্দ্রীয় বিএনপিসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হবে। এ দাবির পক্ষে সিনিয়র নেতারা আমাদের সাথে একমত পোষণ করে পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

জানতে চাইলে নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহ বলেন, নগর ছাত্রদলের কমিটি বিবাহিত ও অবিবাহিতদের সমন্বয়ে করার দাবিতে বিবাহিত ছাত্রনেতারা আমাদের অবরুদ্ধ রেখেছিল। উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটিতে বিবাহিতরা থাকতে পারলে নগরে কেন পারবে না। আমরা বিষয়টি কেন্দ্রীয় নেতাদের জানানোর আশ্বাস দিয়েছি এবং তাদের দাবির সাথে একমত পোষণ করেছি।

এই বিভাগের আরও খবর