chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম বন্দরের শেডে ভয়াবহ আগুন

নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪ ইউনিটের ১২টি গাড়ি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সমুদ্র বন্দরের তিন নম্বর শেডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ১২টি গাড়ি। সৃষ্ঠ এ আগুনের লেলিহান শিখা ও প্রচণ্ড কালো ধোঁয়া অনেকদূর পর্যন্ত ছড়িয়ে পড়ে। 

আজ বুধবার (১৫ জুলাই) বিকেল ৪ টার ১৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

চট্টগ্রাম বন্দরের শেডে ভয়াবহ আগুন,

তিনি জানান, বন্দরের তিন নাম্বার শেডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে বন্দরের ফায়ার সার্ভিস, নিমতলা ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছে।

আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষনিক কাজ জানা সম্ভব হয়নি বলে জানান তিনি। পরে বিস্তারিত জানানো হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আগুন লাগা শেডে কেমিক্যাল, তুলা ও আমদানী করা নতুন গাড়ি রয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আলী আকবর চট্টলার খবরকে বলেন, ৪টা ১৫ মিনিটের আগুনের সূত্রপাত। খবর পেয়ে আগ্রাবাদ, বন্দর, ইপিজেড ও নন্দনকানন ফায়ার সার্ভিস স্টেশনের ১২টি গাড়ি গিয়ে দুই ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন পুরোপুরি নির্বাপন সমাপ্ত হয়নি।

তিনি বলেন, আগুন লাগা শেডে ধার্য পদার্থ থাকাতে আগুন নির্বাপনে বেগ পেতে হচ্ছে। সেখানে কাপড়ের লটের থাকায় আগুন একটু পর পর দেখা দিচ্ছে। তবে কি কারণে আগুনের সূত্রপাত তা তাৎক্ষনিক জানা যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এসএএস/চট্টলার খবর

এই বিভাগের আরও খবর