chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘন্টায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৭ জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুর পাশাপাশি ৯৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। একইসাথে সুস্থ হয়েছেন আরো ১৬ জন।

বুধবার (১৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, ৯৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১০৯ জন এবং জেলার বিভিন্ন উপজেলার ৫৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৯৩১ জন। সুস্থ হয়েছে ১৬ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছে ১হাজার ৪৩০ জন। জানা যায়- চট্টগ্রামের ৬ টি ল্যাব কক্সবাজার মেডিকেল কলেজে ৯৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯০ টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২৩ জন জেলার বিভিন্ন উপজেলার ২২ জন পজেটিভ।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৮ জন। এর মধ্যে নগরীর ১৩ জন জেলার বিভিন্ন উপজেলার ৫ জন পজেটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২০৫ টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৬ জন নগরীর ও ৬ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেনারিনারী বিশ্ববিদ্যালয় ১৫০ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজে ২৩ টি নমুনা পরীক্ষায় ৫ জন পজেটিভ। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৭৬ টি নমুনা পরীক্ষা করে ২৭ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৯ জন জেলার বিভিন্ন উপজেলার ৮ জন পজেটিভ। শেভরনে ১৩৫ টি নমুনা পরীক্ষায় ৫০ জনের পজেটিভ । এর মধ্যে নগরীর ২৮ জন জেলাল বিভিন্ন উপজেলার ১২ জন।

এদিকে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে, তিনি নগরীর বাসিন্দা। কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া ১৬ জনের মধ্যে নগরীর ৮ জন এবং জেলার বিভিন্ন উপজেলার ৮ জন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৫৮ জন শণাক্ত হয়েছে। সে গুলো হল-লোহাগাড়ার ১ জন, বাঁশখালীর ৪ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ৫ জন, বোয়ালখালীর ৪ জন, রাঙ্গুনিয়ার ৪ জন, রাউজানের ১১ জন, ফটিকছড়ির ১১ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুণ্ডের ২ জন এবং মিরশ্বরাইয়ের ১০ জন।

এই বিভাগের আরও খবর