chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টানা দ্বিতীয় দিনও মৃত্যু নেই চট্টগ্রামে, নতুন শনাক্ত ১৬৭

নিজস্ব প্রতিবেদক: করোনায় মৃত্যুহীন টানা দুইদিন অতিবাহিত করল চট্টগ্রাম। রোববারের পর সোমবারও করোনায় কোন মৃত্যু হয়নি চট্টগ্রামে। গত ২৪ ঘন্টায় ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় নতুনভাবে শনাক্ত হয়েছেন ১৬৭ জন। এর মধ্যে ৯৬ জন মহানগরের ও ৭১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৭৬৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ হাজার ১৯০ জন মহানগরের ও ৩ হাজার ৫৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৬ জন। এর মধ্যে ১৫৩ জন মহানগরের ও ৬৩ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৭ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪১৪ জন করোনা রোগী।

মঙ্গলবার (১৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন , সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা ধরা পড়ে। এর মধ্যে ২০ জন মহানগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ১১ জন ও বিভিন্ন উপজেলার ২৯ জন আছেন।

সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৯২ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন মহানগরের ও ১১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ২৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের দেহে করোনা মিলেছে। এর মধ্যে মহানগরের ২৯ জন ও উপজেলার ১৫ জন আছেন।

এদিকে শেভরন ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৪ জন মহানগরের ও উপজেলার ৭ জন।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭১ জনের মধ্যে রাউজানের ১৫ জন, চন্দনাইশের ১৩ জন, ফটিকছড়ির ১২ জন , হাটহাজারীর ৭ জন, বোয়ালখালীর ৫, পটিয়ার ৪, আনোয়ারার ৫, সাতকানিয়া ও বাঁশখালীর ১জন করে, রাঙ্গুনিয়া, সন্দ্বীপ, মিরসরাই ও সীতাকুণ্ডের ২ জন করে আছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর