chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনাকালেও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে আসছিলো তাজ বি রেস্তোঁরার

নিজস্ব প্রতিবেদক : অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও তা সংরক্ষণের অভিযোগ উঠেছে নগরীর দেওয়ানহাট এলাকার তাজ বি রেস্তোঁরাকে ৫ হাজার টাকা জরিমানা করছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ জুলাই) প্রতিষ্ঠানটিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কতৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে তার সত্যতাও পায় জেলা প্রশাসন।

একপর্যায়ে তাজ বি রেস্তোঁরা নামের প্রতিষ্ঠানটিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও তা সংরক্ষণের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

মো. আলী হাসান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করে ক্রেতাদের কাছে বিক্রি করা ভোক্তা আইনের লঙ্ঘন। চলমান মহামারি করোনা ভাইরাসের মধ্যে যেটি কোনোভাবেই মেনে নেয়ার নয়। এমনিতেই সাধারণ মানুষ করোনার কবলে পড়ে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। এসব কিছু বিবেচনায় নিয়ে তাজ বি রেস্তোঁরাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে ক্রেতা সাধারণকে সেবা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে নগরীর সদরঘাট এলাকার ছানোয়ার স্টোর নামের একটি মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্যদ্রব্য সংরক্ষণ করায় প্রতিষ্ঠানটিকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

এই বিভাগের আরও খবর