chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিল নওফেল ও রেজাউল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের সুবিধার্থে দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরী।

আজ রোববার সকালে ১০ টার দিকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল একটি এবং মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী একটি করে মোট দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা তারা উপস্থিত থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস.এম হুমায়ুন কবির এর কাছে হস্তান্তর করেন।

এ সময়  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবার সাথে জড়িতদের জন্য প্রণোদনা ঘোষণা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছেন। তিনি স্বাস্থ্যখাতের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং চিকিৎসা সেবার সরাসরি তদারকি করছেন বলেই বাংলাদেশ এখনো পর্যন্ত করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট শক্ত হাতে মোকাবেলা করছে।

তিনি আরো বলেন, সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাধ্যমত এগিয়ে এলে সরকারের পক্ষে করোনা সংকট মোকাবেলা করা আরো সহজ হবে।

সীমিত সম্পদের বিপরীতে করোনা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ায় চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, হেলথ টেকনোলজিসসহ স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান শিক্ষা উপমন্ত্রী।

এই সময় এম. রেজাউল করিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য সেবার সাথে জড়িত সকলে রাত-দিন করোনা ভাইরাসের সাথে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবা করাই তাদের ধন্যবাদ।

হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. শামীম হাসান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাছির উদ্দিন মাহমুদ।

এ সময় মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সুজত পাল, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারুল হক,  প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ অধ্যাপিকা ডা. শাহানারা চৌধুরী, উপ পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা, সাজ্জাদ হোসেন চৌধুরী,  ডা. রাজীব পালিত, সাবেক ছাত্রনেতা মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আরশেদুল আলম বাচ্চু, সাবেক কাউন্সিলর আব্দুর সবুর লিটন, সাবেক ছাত্রনেতা আজিজুল রহমান আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর