chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে হঠাৎ কমে গেল করোনার নমুনা পরীক্ষা, শনাক্তও কম

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে হঠাৎ করে নমুনা সংগ্রহ কমে যাওয়ায় পরীক্ষার সংখ্যাও কমে গেছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে মাত্র ৪২৫ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬১ জন মহানগরের ও ৪৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৪৯০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ হাজার ১৪ জন মহানগরের ও ৩ হাজার ৪৭৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম মহানগরে একজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৬ জন। এর মধ্যে ১৫৩ জন মহানগরের ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৭ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩৫৫ জন করোনা রোগী।

রোববার (১২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি বলেন, গতকাল শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২৫ জন আছেন।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন মহানগরের ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা মিলেছে। যার মধ্যে ১০ জন মহানগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা।

শনিবার চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়েছে- এমন তথ্য পায়নি সিভিল সার্জন অফিস।

এদিকে শেভরণ ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২০ জন মহানগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে সাতকানিয়ার ১, আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১, ফটিকছড়ির ১, হাটহাজারীর ২৫, সন্দ্বীপে ৩, মিরসরাইয়ের ৬ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

এসএএস / চখ

এই বিভাগের আরও খবর