chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ৩৭জনের মৃত্যু, চট্টগ্রামে ১৭ জন

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে ১৭ জনসহ সারাদেশে ৩৭ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২ হাজার ২৭৫ জন। আর মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৭৮ হাজার ৪৪৩ জন।

শুক্রবার (১০ জুলাই) দুপুরে মহাখালী থেকে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৬২ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ১৮ হাজার ২৭২টি।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২১-৩০ বছর বয়সী ১ জন, ৩১-৪০ বছর বয়সী ১ জন, ৪১-৫০ বছর বয়সী ৭ জন, ৫১-৬০ বছর বয়সী ৯ জন, ৬১-৭০ বছর বয়সী ১৫ জন এবং ৭১-৮০ বছর বয়সী ৪ জন মারা গেছে।

বিভাগ ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, চট্টগ্রামে সর্বোচ্চ মৃত্যু ১৭ জন, ঢাকায় ১২ জন, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে ২ জন করে এবং ময়মনসিংহ ও বরিশাল বিভাগে একজন করে মারা গেছে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এএমএস/ 

এই বিভাগের আরও খবর