chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম বন্দরের সদস্য প্রকৌশল পদে কমডোর নিয়ামুল হাসান

নিজস্ব প্রতিবেদক : কমডোর মোহাম্মদ নিয়ামুল হাসান, (এল), বিএন বুধবার (৮ জুলাই) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) হিসেবে যোগদান করেছেন।

তিনি বিদায়ী সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন এম মহিদুল হাসানের দায়িত্বভার গ্রহণ করেন।

কমডোর মোহাম্মদ নিয়ামুল হাসান, ১ জানুয়ারি ১৯৮৮ বাংলাদেশ নৌ-বাহিনীতে অফিসার ক্যাডেট হিসাবে যোগদান করেন এবং ১ জুলাই ১৯৯০ ইলেকট্রিক্যাল শাখার কমিশন লাভ করেন। কম্পিটেন্সি সার্টিফিকেট অর্জনের পর তিনি নৌবাহিনীর- বিভিন্ন ছোট, মাঝারি জাহাজ ও ফ্রিগেটে ইলেকট্রিক্যাল অফিসার এর দায়িত্ব পালন করেন।

কমডোর নিয়ামুল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এ স্নাতক এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় হতে কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এ স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে তিনি রয়াল নেভী, ব্রিটেন এ সিস্টেম ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট এ উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

এ ছাড়াও তিনি দেশে ও বিদেশে বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করেছেন। তিনি যুক্তরাজ্যের এএন্ডপি টাইন শিপইয়ার্ডে ক্যাসেল ক্লাস অফসোর পেট্রোল ভেসেলের রিজেনারেশন প্রজেক্ট এর সদস্য হিসাবে কাজ করেছেন।চট্টগ্রাম বন্দরে যোগদানের পূর্বে তিনি বিএন কলেজ ঢাকার অধ্যÿ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর