chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৯১ শতাংশ জনগণ এখন ঘরে বসেই চিকিৎসা নিচ্ছে : ডা.শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন  বলেছেন, চট্টগ্রামে প্রায়ই ১০ হাজারের অধিক করোনা রোগে আক্রান্ত। যদিও বেসরকারি ভাবে করোনা রোগের উপসর্গ নিয়ে এই সংখ্যার প্রায় ৫ থেকে ১০ গুণ আক্রান্ত, বর্তমান পরিস্থিতিতে সরকারী বেসরকারী হাসপাতালগুলোতে চিকিৎসা সুবিধাদি না পাওয়ার কারণে ৯১% জনগণ এখন ঘরে বসেই চিকিৎসা নিচ্ছে, যে করণ এলাকা ভিত্তিক ফ্রি মেডিকেল সেন্টার,ফ্রি ওষুধ বিতরণ, চিকিৎসা সুবিধাদি জনগণকে কিছুটা হলেও স্বস্তি দিবে। এজন্য এলাকায় এলাকায় ওয়ার্ডে ওয়ার্ডে কোভিড ও নন কোভিড চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য ফ্রি মেডিকেল সেন্টার গড়ে তুলতে হবে।

বুধবার (৮ জুলাই)  ৯ নং ওয়ার্ডের আকবর শাহ এলাকায় ফ্রি চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য “আমাদের সেবা কেন্দ্র” প্রতিষ্ঠানটিতে চিকিৎসা সুবিধা বাড়ানোর জন্য নগদ অর্থ ও সুরক্ষা সামগ্রী প্রদান কালে তিনি এসব কথা বলেন।

রেড জোন ঘোষিত ১০ নং উত্তর কাট্টলি ওয়ার্ডে ললকডাউন তুলে নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ৭০ হাজার থেকে ৮০ হাজার জনগণের এই এলাকায় সর্বাধিক জনগনকে করোনা টেস্টের (সেটা এন্টিজেন টেস্ট কিংবা এন্টিবডি টেস্ট হউক) আওতায় আনতে না পারলে অথবা “কন্টাক্ট ট্রেসিং” এর মাধ্যমে সনাক্ত করা না গেলে জোনিং কিংবা লকডাউন কোন সুফল আসবে না।

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম সহ “আমাদের সেবা কেন্দ্র” এর নেতৃবৃন্দ।

 

এএমএস/

এই বিভাগের আরও খবর