chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা ভাইরাস চট্টগ্রামে ১৪ জনসহ দেশে ৪৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : দেশে মহামারি করোনা ভাইরাস আক্রান্ত মৃতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে দিন দিন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪৬ জন মারা গেছেন। এদের মধ্যে চট্টগ্রামে বিভাগে মারা গেছে ১৪ জন। পাশাপাশি করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৪৮৯ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২১৯৭ জনে দাঁড়িয়েছে । আর মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৭২ হাজার ১৩৪ জন।

বুধবার (৮ জুলাই) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৫২টি। গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৭৩৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১-৩০ বছর বয়সী ২ জন, ৩১-৪০ বছর বয়সী ২ জন, ৪১-৫০ বছর বয়সী ১ জন, ৫১-৬০ বছর বয়সী ১৫ জন, ৬১-৭০ বছর বয়সী ১৬ জন, ৭১-৮০ বছর বয়সী ৬ জন, ৮১-৯০ বছর বয়সী ৩ জন এবং ৯১-১০০ বছর বয়সী ১ জন রোগী মারা গেছে।

মৃতদের মধ্যে চট্টগ্রাম বিভাগে সার্বোচ্চ ১৪ জন, ঢাকা বিভাগে ১২ জন এবং খুলনা ও রাজশাহী বিভাগে ৩ জন করে মারা গেছে।

এছাড়াও চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৭২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫০২ জন নগরীর ও ৩ হাজার ২৭০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২০৪ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

এএমএস/

এই বিভাগের আরও খবর