chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় মৃত্যু ২০০ ছাড়াল, একদিনে ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : একদিনে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীর ৫ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২০৪ জন। এর মধ্যে ১৪৫ জন নগরীর ও ৫৯ জন উপজেলার বাসিন্দা।
এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ২৯৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ২১৬ জন নগরীর ও ৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে ১০ হাজার ৭৭২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫০২ জন নগরীর ও ৩ হাজার ২৭০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৪ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৭৯ জন করোনা রোগী।
বুধবার (৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করে বলেন, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ৫৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১১৫ করোনা মিলেছে। এর মধ্যে ৯৬ জন নগরীর ও ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ২৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন আছেন।
মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরীর ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ২০৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৩ জন নগরীর ও ১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৩৭ জন ও উপজেলার ২ জন আছেন।

এছাড়া শেভরণ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরীর ও ৮ জন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৯ জনের মধ্যে হাটহাজারীর ২৭, লোহাগাড়ার ২, সাতকানিয়ার ১, আনোয়ারার ১, চন্দনাইশের ৮, পটিয়ার ৬, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১০, ফটিকছড়ির ৮, সন্দ্বীপে ২, মিরসরাইয়ের ৪ ও সীতাকুণ্ডের ৪ জন আছেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর