chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় মারা গেলেন ফেনীর সিভিল সার্জন

ডেস্ক নিউজ : করোনা ভাইরাস আক্রান্ত হয়ে এবার চিকিৎসাধীন অবস্থায় ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার (০৭ জুলাই) বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকার আসগর আলী হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ফেনীর সভাপতি ডা. শাহেদুল ইসলাম কাউসার বলেন, করোনা আক্রান্তের পাশাপাশি কার্ডিয়াক অ্যারিথমিয়া এবং হার্ট ফেইলিউর হওয়ায় তাকে গত ১ জুলাই ভেন্টিলেশনে নেওয়া হয়েছিল। এরপর উচ্চপ্রবাহের অক্সিজেন দেওয়া হলেও তার অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি। তার ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণও মারাত্মক আকার ধারণ করেছিল। চিকিৎসকদের সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। দীর্ঘ ২৪ দিন ধরে লড়াই করে মৃত্যুর কাছে হার মানলেন।

এর আগে গত ১৪ জুন করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তাকে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই-ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার (১৯ জুন) পরিবারের ইচ্ছায় ও আরও উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা চালু না হওয়ায় সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়।

এরও আগে ১২ জুন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ থেকে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের করোনা পজিটিভ আসে।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন ১৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে সরকারি চাকরিতে যোগদান করেছিলেন। তার স্ত্রী ডা. নাদিরা দিলরুবা স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক। তাদের একমাত্র মেয়ে এবার এসএসসি পাস করেছে।
ফেনীর মেধাবী সন্তান সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সদর উপজেলার লেমুয়ার দেওয়ানজি বাড়ির মরহুম দেওয়ান মাহবুবুল হকের বড় সন্তান। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর