chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে করোনা আক্রান্তদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : হাটহাজারী উপজেলার অধিবাসীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু হয়েছে। করোনা আক্রান্ত রোগী, লাশ পরিবহন এবং জরুরি অক্সিজেন সেবা দেওয়া হবে। চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিস এক্সপোর্টার গ্রুপের অর্থায়নে পরিচালিত অ্যাম্বুলেন্স সেবা সবার জন্য উন্মুক্ত।

রবিবার (৫ জুলাই) দুপুরে দৈনিক পূর্বকোণ কার্যালয়ে সেবা কার্যক্রমের উদ্বোধন ও অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান ও চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিস এক্সপোর্টার গ্রুপের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, জাতীয় সংকটে চিকিৎসাসেবার উন্নয়নের জন্য চট্টগ্রামের বিত্তবানদের এগিয়ে আসা উচিত। সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এ দুর্যোগ মোকাবেলা করতে হবে।

সাবেক চেয়ারম্যান ইকবাল বলেন, আমাদের দেশে প্রয়োজনীয় স্বাস্থ্য ব্যবস্থা গড়ে ওঠেনি। সরকারের পাশাপাশি সাধারণ মানুষ এগিয়ে এলে স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে।

তিনি বলেন, বিত্তবান লোকজন ইসলামের বিধি মতে তাদের জাকাতের অর্ধেক টাকা চিকিৎসাসেবার জন্য দান করতে পারেন। সবাই সঠিকভাবে অর্থ দিলে প্রতি গ্রামে মান সম্পন্ন হাসপাতাল গড়ে ওঠবে।
চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিস এক্সপোর্টার গ্রুপের সাধারণ সম্মাদক মোহাম্মদ বেলাল জানান, সংগঠনের পক্ষ থেকে মানবিক সেবামূলক কার্যক্রম চলমান থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে জেএস এক্সেসরিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম চৌধুরী, সার্ভ ফর স্মাইল সংগঠনের আহ্বায়ক সাইফুল্লাহ মনসুর, সীতাকু-ের সাবেক ছাত্রনেতা মো. বাহার উদ্দিন, এনটুএস’র ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান, প্রাইম লেবেলের স্বত্বাধিকারী ইকবাল পারভেজ, হাটহাজারী সম্মিলিত রক্তদাতা ফোরামের সভাপতি ইঞ্জি. নুরুল আক্তার রুবেল, অ্যাম্বুলেন্স সেবার সমন্বয়কারী আবুল মনছুর, সাইফুদ্দিন খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সেবা কার্যক্রমে সহযোগিতা করবে হাটহাজারী সম্মিলিত রক্তদাতা ফোরামের সদস্যরা। লাশ পরিবহনে এবং অক্সিজেনসহ করোনা রোগীর সেবা নিতে দিনরাতের যেকোন মুহূর্তে যোগাযোগ করা যাবে ০১৭৮১-৯০৩৪৩৯, ০১৮১৩-২১৫১৬৭, ০১৮৩০-১০৮৭১৪ ও ০১৭১৬-৪০৫০২৫ এই নম্বর গুলোতে।

এএমএস/

এই বিভাগের আরও খবর