chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় ষাটোর্ধ্বদের মৃত্যুর হার বেশি

ডেস্ক নিউজ : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ষাটোর্ধ্বদের মৃত্যুর হার সবচেয়ে বেশি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বয়সভিত্তিক বিশ্লেষণে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (০১ জুলাই) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণের হার তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ষাটোর্ধ্বদের মৃত্যুর হার ৪৩ দশমিক ২৭ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সীদের মৃত্যুর হার ২৮ দশমিক ৮১ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মৃত্যুর হার ১৪ দশমিক ৯৯ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সীদের মৃত্যুর হার ৭ দশমিক ৬২ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সীদের মৃত্যুর হার ৩ দশমিক ৪৯ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সীদের মৃত্যুর হার ১ দশমিক ১৬ শতাংশ এবং ০ থেকে ১০ বছর বয়সীদের মৃত্যুর হার দশমিক ৬৩ শতাংশ।

এদিকে দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ রোগে এক হাজার ৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ৩ হাজার ৭৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জনে।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর