অভির হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করুন: আমির খসরু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা ও বিজিসি ট্রাস্টের মেধাবী শিক্ষার্থী, মাদক ব্যবসায়ীদের হাতে নৃশংসভাবে নিহত মীর সাদেক এলাহী অভির পরিবারের সাথে কথা বলে খোজ খবর নিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (৩০ জুন) নিহত অভির মায়ের সাথে কথা বলেন। তাদের পরিবারের খোজ খবর নেন। তিনি এই বিপদে সবাইকে ধৈর্য ধারন করার পরামর্শ দেন এবং তাদেরকে সমবেদনা জানান।

তিনি বলেন, সর্বগ্রাসী মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে জোর প্রতিবাদ করায় অভিকে সশস্ত্র সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করেছে। এই হত্যার ঘটনা আবারও প্রমাণ করলো, সরকারের আশ্রয় প্রশ্রয়ে লালিত সন্ত্রাসীরা দেশের মানুষের প্রতিবাদী কণ্ঠকে নির্মূল করতে চায়।

অভি হত্যাকান্ডের এক সপ্তাহ পার হয়ে গেলেও সন্ত্রাসীরা এখনও গ্রেফতার না হওয়ায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সরকারের আশকারাতেই অপরাধীরা চট্টগ্রামসহ দেশব্যাপী লাগামহীন খুনোখুনিতে মেতে উঠেছে। দেশে আইনের শাসন নেই বলেই সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘোরাফিরা করলেও প্রশাসন তাদের গ্রেফতার করছে না। তিনি প্রশ্ন রাখেন, সন্ত্রাসীদের খুটির জোর কোথায়? কিসের জোরে তারা এভাবে ঘোরে বেড়ায়?

তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও স্বাস্থ্য সেবা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। চট্টগ্রামে করোনা মোকাবেলায় সরকারের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে। বর্তমানে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। অক্সিজেন ও আইসিইউ’র অভাবে মানুষ মারা যাচ্ছে। করোনার নমুনা পরীক্ষার কিটের সংকট এখন চট্টগ্রামবাসীর জন্য মরার উপর খাড়ার গা’র অবস্থা। এখন আবার নতুন করে নমুনা পরীক্ষায় ফি নির্ধারণ করা স্বাস্থ্য ব্যবস্থার উপর চরম আঘাত।

তিনি মীর সাদেক এলাহী অভি হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এএমএস/

Loading...