উত্তর কাট্টলী রেড জোন এলাকায় ডাঃ শাহাদাতের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন এর পক্ষে রেড জোন ঘোষিত ১০ নং উত্তর কাট্টলী এলাকায় ত্রাণ বিতরণ কালে ভিডিও  কনফারেন্সে ডা. শাহাদাত হোসেন বক্তব্যে বলেছেন, রেড জোনকে ‘ইয়োলো জোন’ কিংবা ‘গ্রীন জোন’ ঘোষণা করতে হলে ঐ এলাকার সমস্ত জনসাধারণকে করোনা পরীক্ষার আওতায় আনতে হবে। সেটা এন্টিজেন টেস্ট হউক কিংবা রেপিড এন্টিবডি টেস্ট কিটের মাধ্যমে হউক,আর যদি সরকারের এই ধরনের কোন সুবিধা না থাকে তাহলে বাড়িতে বাড়িতে গিয়ে ‘কন্টাক্ট ট্রেসিং’ এর মাধ্যমে করোনা রোগী শনাক্ত করে প্রয়োজনে আইসোলেশনে ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইনেও এই কথা উল্লেখিত আছে। অন্যথায় যেন তেন প্রকারে রেড জোনকে ‘ইয়োলো জোন’ কিংবা ‘গ্রীন জোন’ ঘোষণা করে জনগণের কোনো লাভ হবে না। দিন দিন করোনা সংক্রমণের পরিমাণ বাড়তে থাকবে। বর্তমানে বিশ্বের ২১৫ দেশ ও অঞ্চলের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৭ তম (দ্রুত সংক্রমনের দিক থেকে)। তাছাড়া রেড জোন ঘোষিত এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীর কাছে খাদ্য, ত্রাণ, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছাতে হবে।

মঙ্গলবার (৩০ জুন)দুপুরে রেড জোন ঘোষিত ১০ নং উত্তর কাট্টলী এলাকায় ত্রাণ বিতরণ কালে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

ত্রাণ বিতরণ কালে বিএনপি নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন করোনা মহামারি শুরু হওয়ার পর থেকেই ১০ নং কাট্টলী ওয়ার্ড়ে ত্রাণ দিয়ে আসছিলেন। এবারও ১০নং কাট্টলী ওয়ার্ড়েকে রেড জোন ঘোষণা করার পর তিনি এলাকায় গরিব অসহায় মানুষের জন্য ত্রাণ দিয়ে রেড জোন এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এ সময উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনজুর আলম মঞ্জু, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আলী আজম, আকবরশাহ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন চৌধুরী মাইনো, সহ-সভাপতি মহসিন তালুকদার, ১০নং কাট্টলী ওয়ার্ড বিএনপির সভাপতি ও কাউন্সিলর প্রার্থী মো. রফিক উদ্দিন চৌধুরী,সাধারণ সম্পাদক ফরিদুল আলম চৌধুরী, সহ-সভাপতি মো. রহিম উদ্দিন চৌং,করিম উদ্দিন চৌং,নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন, এবং চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী  ডা.শাহাদাত হোসেনের একান্ত সচিব মারুফুল হক চৌধুরি মারুফ প্রমুখ নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর
Loading...