করোনার অবসান হতে অনেক পথ বাকি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ডেস্ক নিউজ: করোনা মহামারি অবসান এখনও বহু দূরের পথ বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস আধানম গেব্রিয়াসাস।
সোমাবর ব্রিফিংয়ে তিনি বলেন, কিছু কিছু দেশে করোনা মহামারি নিয়ন্ত্রণে আসলেও বেশিরভাগ দেশেই এখনও করোনা সংক্রমণ উর্ধ্বমুখী।
তিনি জানান, মাত্র ছয় মাসে বিশ্বে করোনায় সংক্রমণের সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। এবং মৃতের সংখ্যা পাঁচ লাখেরও বেশি। বেশিরভাগ মানুষ ঝুঁকিতে থাকায় ভাইরাস সংক্রমণ এখনও আরো বড় পরিসরে ছড়িয়ে যাওয়ার আশঙ্কা আছে বলেও জানান গেব্রিয়াসাস।

এদিকে বিশ্বে করোনায় একদিনে শনাক্ত হয়েছে এক লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ। ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ হাজার ৪শ’১৫ জন।

সংক্রমণের ও মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৮১ হাজার ছাড়িয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা এক লাখ ২৮ হাজার ছাড়িয়েছে।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে মৃতের সংখ্যা ৫৮ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

এদিকে চীনে নতুন করে ছড়াচ্ছে করোনা ভাইরাস। ফলে রাজধানী বেইজিংয়ের পার্শ্ববর্তী হেবেই প্রদেশের এনশিন কিউন্টিতে নতুন করে চার লাখ মানুষকে লকডাউন করা হয়েছে। সোমবার চীনে নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ভারতে একদিনে মারা গেছে ৪শ’১৭জন। মোট মৃতের সংখ্যা প্রায় ১৭ হাজার। নতুন ১৮ হাজার ৩শ’৩৯জনসহ মোট আক্রান্ত ৫ লাখ ৬৭ হাজারের বেশি।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...