chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার, প্রক্টর ও নিরাপত্তা প্রধান নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার এবং নিরাপত্তা প্রধান অবসরে যাওয়ায় তাদের স্থলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে চবি সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এস এম মনিরুল হাসান এবং নিরাপত্তা প্রধান হিসেবে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাককে নিয়োগ প্রদান করা হয়েছে।

একইসাথে চবি প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়াকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে আজ সোমবার দুপুর সাড়ে ১২ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে শারীরিক দূরত্ব বজায় রেখে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

সভায় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, শিক্ষক, সহকারী প্রক্টর, অফিস প্রধান, চবি কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপাচার্য বক্তব্যের শুরুতে করোনা ভাইরাসের এ মহাদুর্যোগে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি নবনিযুক্ত রেজিস্ট্রার, প্রক্টর এবং নিরাপত্তা কর্মকর্তাকে অভিনন্দন জানান।

উপাচার্য বলেন, আসা-যাওয়া এটি একটি চিরাচরিত নিয়ম। কেউ যাবে কেউ আসবে। আজকে যারা চাকুরী থেকে অবসরে যাচ্ছেন তারা এ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রমে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের অতীত কার্যক্রমকে অত্যন্ত শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

তিনি বলেন, নবনিযুক্ত কর্মকর্তারাও অত্যন্ত সৎ এবং দক্ষ। তারা সততা, দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবেন এটাই প্রত্যাশিত।

উপাচার্য নবনিযুক্ত কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহবান জানান। উপাচার্য বিদায়ী কর্মকর্তাদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ এবং কল্যাণ কামনা করেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা, নবনিযুক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, নবনিযুক্ত প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, নবনিযুক্ত নিরাপত্তা প্রধান শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদ্য অবসরপ্রাপ্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, অবসরপ্রাপ্ত নিরাপত্তা প্রধান মো. বজল হক, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এ কে এম মাহফুজুল হক খোকন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম (শহীদ) এবং কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাচ্চু।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর