chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইসোলেশনে থেকে ফখরুল বিষোদগার করছেন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হোম আইসোলেশনে থেকে মির্জা ফখরুল সাহেব সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন কিন্তু জনগণের পাশে দাঁড়াচ্ছেন না। সেটি দায়িত্বশীলতার পরিচয় নয়।

সোমবার (২৯ জুন) সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুলের উদ্দেশ্যেে তথ্যমন্ত্রী বলেন, তাকে অনুরোধ করবো, অন্ধের মতো সমালোচনা না করে বিশ্বের দিকে তাকিয়ে বাংলাদেশের পরিস্থিতি মূল্যায়ন করার জন্য।

‘বিশ্ব প্রেক্ষাপট দেখে, বিশ্বের অন্য দেশগুলো লক্ষ্য করে যদি তিনি বাংলাদেশের পরিস্থিতিটা মূল্যায়ন করেন, তিনি স্বীকার করতে বাধ্য হবেন যে, বাংলাদেশের পরিস্থিতি অনেক দেশের তুলনায় অনেক ভালো।’

পাটকল বন্ধ করা হয়েছে বিএনপি নেতা রিজভীর এমন মন্তব্য নিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন আদমজী জুটমিলসহ অনেকগুলো পাটকল বন্ধ করে দিয়েছিল। ফলে আদমজী জুটমিলের ৬০ হাজার এবং অন্য পাটকলের লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছিল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর এবং পরবর্তীতে ২০০৯ সালে সরকার গঠন করার পর দু’বারই অনেকগুলো পাটকল চালু করা হয়েছিল এবং শ্রমিকদের পাটকলের মালিকানায় অংশীদার করা হয়েছিল।

সরকার কোনো পাটকল বন্ধের সিদ্ধান্ত নেয়নি বরং পাটকলগুলোকে আরও ভালোভাবে চালু করার লক্ষ্যে সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, যেকোনো বিষয় ভালো করে পড়ে মন্তব্য করাই হচ্ছে দায়িত্বশীল বিরোধী দলীয় নেতার কাজ। যেটি তারা করতে ব্যর্থ হচ্ছেন।

এই বিভাগের আরও খবর