chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হ্যান্ড স্যানিটাইজার খেয়ে মৃত্যু!

পৃথিবীতে কত অদ্ভুত ঘটনাই না ঘটে। তাই বলে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে মৃত্যু!

এই আশ্চর্যজনক ঘটনা ঘটেছে মেক্সিকোতে। দেশটিতে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে তিনজন মানুষের মৃত্যু  হয়েছে বলে জানিয়েছে নিউ মেক্সিকোর স্বাস্থ্য কর্মকর্তারা। এ ছাড়া দৃষ্টিশক্তিও হারিয়েছেন একজন।

এক প্রতিবেদন থেকে জানা যায়, হ্যান্ড স্যানিটাইজার খাওয়ার পরে আরও ৩ জনের অবস্থা গুরুতর। মনে করা হচ্ছে, যে ৭ জন ব্যক্তি এই হ্যান্ড স্যানিটাইজার খেয়েছে তাতে মিথেনল ছিল।

মেক্সিকোর স্বাস্থ্য সচিব জানিয়েছেন, যদি কখনও মনে হয় কোনও ব্যক্তি ভুল করে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে নেন, তবে তৎক্ষণাৎ চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন। অনেকে আবার মনে করছেন, কিছু মানুষ হয়তো অ্যালকোহল না পেয়ে স্যানিটাইজার খেয়ে ফেলেছিলেন।

চিকিৎসকেরা জানাচ্ছেন, ব্যাপারটা এমন নয় যে স্যানিটাইজার খেলে বাঁচা অসম্ভব। কিন্তু যত তাড়াতাড়ি লোকেরা হাসপাতালে আসবে, সুস্থ হওয়ার সম্ভাবনা তত বেশি।

মিথানলের অতিরিক্ত মাত্রার সংস্পর্শে বমি বমি ভাব, মাথাব্যথা, স্নায়ুতন্ত্রের স্থায়ী ক্ষতি এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে। করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার আগে অনেক কারাগারে স্যানিটাইজারের ব্যবহার নিষিদ্ধ ছিল। এক্ষত্রে ভয় ছিল বন্দীরা এটা খেয়ে ফেলতে পারে বা আগুন লাগাতে ব্যবহার করতে পারে।

এই বিভাগের আরও খবর