‘চট্টগ্রামের চিকিৎসা সংকট নিরসনে দরকার ২ হাজার কোটি টাকার বরাদ্দ’

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতিতে চট্টগ্রামে সৃষ্ট চিকিৎসা সংকট নিরসনে দুই হাজার কোটি টাকার বরাদ্দ প্রয়োজন বলে জানিয়েছেন গন অধিকার চর্চা কেন্দ্রের আহবায়ক ড. মাহফুজুর রহমান।

রবিবার (২৮ জুন) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম চিকিৎসা খাতে নৈরাজ্যের প্রতিবাদ আয়োজিত অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চট্টগ্রামের চিকিৎসা সংকট নিরসনে কোভিড ও ননকোভিড রোগীদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ফলে কোনো সাধারণ রোগী আর বিনা চিকিৎসায় মারা যাবে না।এই কোভিড সংকট মোকাবেলায় চট্টগ্রামের জন্য ১০ হাজার বেডের আইসোলেশন সেন্টার প্রয়োজন।

তিনি  আরও  বলেন, ব্যক্তিগত যেসব আইসোলেশন সেন্টার হচ্ছে সেগুলো কোনো না কোনো সরকারী হাসপাতালের অধীনে থাকতে হবে যাতে পরবর্তীতে রোগীর অবস্থা আরও খারাপ হলে অধীনস্থ হাসপাতাল রোগীদের ভর্তি করাতে বাধ্য হয়। উপজেলার হাসপাতাল  গুলোতে ২০ শয্যার কোভিট হাসপাতাল থাকতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ অধিকার চর্চা ফোরাম চট্টগ্রামের সভাপতি আবুল হাশেম রাজু, মুক্তিযোদ্ধা সুজস্ময় চৌধুরী প্রমূখ।

অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন গণ অধিকার চর্চা ফোরাম চট্টগ্রাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড চট্টগ্রাম এবং বাংলাদেশে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড চট্টগ্রামের নেতৃবৃন্দ। এ এ/ এএমএস

Loading...