chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম নগরীতে করোনায় আক্রান্ত ৫২৪১ জন

নিজস্ব প্রতিবেদকঃ 

চট্টগ্রামের চারটি ল্যাবে ৫৯০ জনের নমুনা পরীক্ষা করে আরও ৬৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। 

নতুন শনাক্তদের মধ্যে ৪৩ জন মহানগরের ও ২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৭ হাজার ৬৮৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ২৪১ জন নগরের ও ২ হাজার ৪৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম মহানগরে ৩ জনের ও উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৬৯ জন। এর মধ্যে ১৩১ জন মহানগরের ও ৩৮ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২৫ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৯৩৩ জন করোনা রোগী।

রোববার (২৮ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৪ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন মহানগরের ও ১২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শনিবার ২০০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১২ জন মহানগরের ও ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১ জন ও বিভিন্ন উপজেলার ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৮২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৯ জন মহানগরীর ও ১ জন উপজেলার।

গত ২৪ ঘন্টায় ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২১ জনের মধ্যে লোহাগাড়ার ১, বাঁশখালীর ১, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ৪, হাটহাজারীতে ২, মিরসরাইয়ের ১ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর