কাউন্সিলর বিপ্লবের অক্সিজেন ও টেলিমেডিসিন সেবা উদ্বোধন করলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক : ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের উদ্যোগে করোনা ভাইরাস মহামারিতে এলাকাবাসীর জন্য ফ্রি অক্সিজেন , ঔষধ সেবা ও টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।

শনিবার (২৭ জুন)  ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কার্যালয় সম্মেলন কক্ষে কার্যক্রম উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় মেয়র বলেন, মহামারি করোনার এখনো কোন প্রতিষেধক আবিস্কৃত হয়নি। উপসর্গের উপর ভিত্তি করেই এই রোগের চিকিৎসা চলছে। তাই প্রতিষেধক আবিস্কৃত না হওয়া পর্যন্ত আমাদেরকে করোনার সাথে যুদ্ধ করেই টিকে থাকতে হবে। বিগত ৬৬ দিন সাধারণ ছুটির পর সরকার গত ৩১ মে ছুটি প্রত্যাহার করে। পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলাসহ নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করে জীবন ও জীবিকা বাঁচানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কারণ একনাগাড়ে লকডাউন চলমান থাকলে দেশের জীবিকার ভারসাম্য নষ্ট হয়ে যাবে।

তিনি আরো বলেন, আমাদের দেশে চিকিৎসার অভাবে লোক মারা যাচ্ছে বলে নানা অভিযোগ উঠেছে। তবে চিকিৎসা পেয়েও অসহায় ভাবে অনেকেই মারা যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম,ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ’র চিকিৎসার ক্ষেত্রে সব রকমের চেষ্টা হয়েছে। কিন্তু সব চেষ্টা বৃথা হয়েছে। সারা বিশ্বেই করোনা আক্রান্ত লাখো লোক চিকিৎসা পেয়েও মৃত্যুবরণ করেছেন। তাই আমাদেরকে করোনার বিরুদ্ধে জিততে হলে প্রথমেই আত্মসচেতনতা বিষয়টি শতভাগ মানতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সমাজ সেবক আবদুল হালিম দোভাষ, জাফর আহম্মদ,শিক্ষক শাহাদাত হোসেন, তারেক সর্দার, মোসলেহ উদ্দিন দিদার, মন্জুর আলম, মনজুর মোর্শেদ, মোঃ আবদুল্লাহ, জাহাঙ্গীর আলমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ/এমএস

Loading...