আমরা প্রত্যাশা পূরণ করতে পারিনি: মুমিনুল

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ যে এখনও নিজেদের প্রত্যাশা পূর্ণ করতে পারেনি তা স্বীকার করেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে মুমিনুল বলেন, সৎভাবে আমি মনে করি, আমরা আমাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আমি তা স্বীকার করছি। দল হিসেবে আরও উন্নতি করা উচিৎ ছিল।

তবে এর মধ্যেও অনেক ইতিবাচক দিক আছে উল্লেখ করে মুমিনুল বলেন, ব্যক্তিগত দিক থেকে অনেক উন্নতি হয়েছিল। ব্যক্তিগতভাবে দলে অনেকের চমৎকার পারফর্ম্যান্স আছে।

তিনি বলেন, আমাদের কয়েকটি ডাবল সেঞ্চুরি আছে। আমাদের অনেক বোলার আছে যারা পাঁচ উইকেট নিয়েছে। হ্যাটট্রিক আছে। আমি বলতে চাই, ব্যক্তিগত পারফর্ম্যান্সের দিকে থেকে আমাদের দলে অনেক ইতিবাচক দিক রয়েছে।

বিদেশে পারফর্ম্যান্স তেমন উজ্জ্বল না হলেও ঘরের মাটিতে জয়ের আশা নিয়ে মাঠে নামে বাংলাদেশ। অবশ্য গত কয়েক বছর ঘরের মাটিতেও তেমন সাফল্য মেলেনি টাইগারদের। তবে মুমিনুল আশাবাদী, হোম গ্রাউন্ডে ধারাবাহিক জয়ের।

মুমিনুল বলেন, আরেকটা জিনিস আমাদের উন্নতি হয়েছে, ঘরের মাটিতে জিততে আমরা অভ্যস্ত ছিলাম না। তবে এখন সবাই ভেতরে পোষণ করে যে, আমরা নিজেদের মাটিতে খুবই সার্থক। খুব বেশি নয়। তবে আমি মনে করি, কিছু উন্নতি হয়েছে। এই উন্নতি আরও পরিস্কার হবে যদি আমরা ঘরের মাটিতে সিরিজ জিতি। এখন আমরা কম-বেশি ম্যাচ জিতছি।

Loading...