চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭৬২৫, মৃত্যু বেড়ে ১৬৫ জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৯০ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৫৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৮২ জন মহানগরের ও ৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৭ হাজার ৬২৫ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ১৯৯ জন মহানগরের ও ২ হাজার ৪২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম মহানগরে ৩ জনের ও উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৬৫ জন। এর মধ্যে ১২৮ জন মহানগরের ও ৩৭ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (২৭ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৮ জনের নমুনা পরীক্ষায় ৬২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৪ জন মহানগরের ও ২৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার ২৫০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪৩ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৫ জন মহানগরের ও ২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা মিলেছে; এর মধ্যে ১৯ জন মহানগরের ও ২ জন উপজেলার।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে ২ টিতে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৭ জনের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৬, বাঁশখালীর ৭, আনোয়ারার ৮, চন্দনাইশের ২, পটিয়ার ৪, বোয়ালখালীর ৭, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৬, ফটিকছড়ির ৬, হাটহাজারীতে ১১, মিরসরাইয়ের ৫ ও সীতাকুণ্ডের ১০ জন আছেন।

এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৯০৮ জন করোনা রোগী।

Loading...