অনলাইনে ক্লাস নিলেন চবি শিক্ষক মাধব দীপ

চবি প্রতিনিধি: ক্যাম্পাস বন্ধ থাকলেও শিক্ষার্থীদের সেশনজট এড়াতে অনলাইনে ক্লাস নিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব দীপ।

অনলাইনে ক্লাস করছেন চবি’র যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

বৃহস্পতিবার (২৫ জুন) অনলাইন আ্যপসের মাধ্যমে তৃতীয় বর্ষের মাল্টিমিডিয়া সাংবাদিকতা শীর্ষক একটি ক্লাস নেন তিনি। ক্লাসে শিক্ষার্থীদের আগ্রহ দেখে ক্লাস বাড়ানোরও সিদ্ধান্ত গ্রহণ করেন।

নিজের উচ্ছ্বাস প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেন,

আজ আমরা বিষয়বস্তুর উপর প্রাথমিক আলোচনা করেছি। আমি দেখেছি কিছু শিক্ষার্থী খুব ভালভাবে অনলাইন প্ল্যার্টফর্মটি ব্যবহার করতে পারছে। তারা খুবই মনোযোগী ছিল এবং আমরা দেড় ঘন্টার একটি ক্লাস সক্রিয়ভাবে সম্পন্ন করেছে। আমি মনেকরি আমাদের সবার উচিত এ নতুন স্বাভাবিক বাস্তবতা মেনে নেওয়া এবং অতিদ্রুত অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহারে অভ্যস্থ হওয়া।

অনেকদিন পর ক্লাস করতে পেরে আনন্দিত শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তামান্না বলেন, এতোদিন ধরে ক্লাস বন্ধ থাকায় সিলেবাস শেষ করা নিয়ে সঙ্কায় ছিলাম। অতীতে আমাদের ডিপার্টমেন্টে সেশনজট না থাকলেও নির্দিষ্ট সময়ে এবার পপরীক্ষা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা ছিল। স্যার অনলাইনে ক্লাস নেওয়ায় কিছুটা চিন্তামুক্ত হচ্ছি। অনলাইন ক্লাস আমরা খুব উপভোগ করছি।

এদিকে, সহকর্মীর অনলাইন ক্লাস নেওয়ার ব্যাপারে সাধুবাদ জানিয়ে উৎসাহ দিয়েছেন বিভাগটির সাবেক সভাপতি ও সহযোগী অধ্যাপক আবুল কালাম আজাদ এবং বর্তমান সভাপতি ও সহযোগী অধ্যাপক মো. শহিদুল হক।

Loading...