chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ২ কোটির বেশি!

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ২ কোটির বেশি বলে দাবি করেছে দেশটির একজন স্বাস্থ্য কর্মকর্তা। তিনি বলেন, এমন অনেকেই আছেন যারা আক্রান্ত হয়েছেন কিন্তু জানেন না। খবর আল জাজিরার।

ওই স্বাস্থ্য কর্মকর্তা মনে করেন, দেশব্যাপী আতঙ্ক যাতে না ছাড়ায় সে কারণে ট্রাম্প প্রশাসন প্রকৃত তথ্য জানাচ্ছে না। কিন্তু প্রকৃতপক্ষে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটির উপরে। ২ কোটি আক্রান্ত হওয়ার মানে দাঁড়াচ্ছে দেশটির ৬ শতাংশ মানুষ ইতোমধ্যে করোনায় আক্রান্ত।

এর আগে আমেরিকার রোগ নিয়ন্ত্রণ ও নিরাময় কেন্দ্রের (সিডিসি) বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি জানিয়েছিলেন, দেশটির মোট আক্রান্তের ২৫ শতাংশ জানেনই না যে তারা করোনায় আক্রান্ত হয়েছেন। কারণ, তাদের মধ্যে কোনও লক্ষণ প্রকাশ পায়নি।

সম্প্রতি সিডিসি দেশব্যাপী ব্লাড স্যাম্পল সংগ্রহ করতে শুরু করেছে। সেটার ভিত্তিতে দেখা যাচ্ছে মহামারির শুরুতে অনেকে বুঝতেই পারেননি যে তারা করোনায় আক্রান্ত হয়েছেন।

তাছাড়া শুরুর দিকে অনেকে টেস্ট করারই সুযোগ পাননি। তখন যাদের মধ্যে করোনার লক্ষণ ছিল কেবল তাদের টেস্ট করানো হয়েছিল।

এদিকে ট্রাম্প প্রশাসন প্রচারণা চালাচ্ছে যে করোনাভাইরাস যুক্তরাষ্ট্রে দুর্বল হয়ে পড়েছে। আস্তে আস্তে বিদায় নিচ্ছে। কিন্তু প্রকৃত চিত্র ঠিক তার বিপরীত।

সরকারি হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৪ হাজার ৫৮৮ জন।

এই বিভাগের আরও খবর