chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৩০ বছরের অপেক্ষার অবসান, সাত ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন লিভারপুল

দীর্ঘ ৩০ বছরের খরা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল লিভারপুল। সাত ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত হলো লিভারপুলের। এ নিয়ে ১৯ বার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল রেড ডেভিলসরা।

বৃহস্পতিবার (২৫ জুন) দিবাগত রাতে লিগের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল দুই জায়ান্ট চেলসি ও ম্যানচেস্টার সিটি। তবে এই ম্যাচে মাঠে না নেমেও আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল লিভারপুল।

কেননা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটি ম্যচটি ড্র কিংবা হারলেই লিগ শিরোপা নিশ্চিত হবে লিভারপুলের। শেষ পর্যন্ত ম্যানসিটি ১-২ গোলে চেলসির কাছে হেরে যায়।

স্ট্যাম্পফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে বল দখলে অধিপত্য দেখায় ম্যানসিটি। তবে ৩৬ মিনিটে এগিয়ে যায় চেলসি। পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ম্যানসিটির নেওয়া ফ্রি-কিক প্রতিহত হলে বল পেয়ে যান চেলসির আন্দ্রেস ক্রিসটেনসেন। কাউন্টার অ্যাটাক থেকে এক প্রচেষ্টার বল নিয়ে ম্যানসিটির দুইজন ডিফেন্ডারকে পরাস্ত করে পেনাল্টি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান ক্রিসটেনসেন।

বিরতির পর সমতায় ফেরে সিটি। ৫৫ মিনিটে কেভিন ডি ব্রুয়েনার ডান পায়ের দারুণ এক ফ্রি-কিক শটে ম্যানসিটি ১-১ সমতায় ফেরে।

৭১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো চেলসি। থ্রু বল থেকে ক্রিসটেনসেনের কাছ থেকে বল পেয়ে এগিয়ে আসা ম্যানসিটি গোলরক্ষকে ক্রিস্টিয়ান পুলসিকের ডান পায়ের নেওয়া শট শেষ মুহূর্তে গোললাইন থেকে ফিরিয়ে দেন ম্যানসিটি ডিফেন্ডার।

তবে শেষ রক্ষা হয়নি ম্যানসিটির। ৭৬ মিনিটে চেলসির একটি আক্রমণ প্রতিহত করতে গিয়ে গোল মুখের কাছ থেকে হাত দিয়ে ঠেকিয়ে দেন সিটিজেন ডিফেন্ডার ফার্নান্দিনহো। রেফারি প্রথমে এড়িয়ে গেলেও পরে ভিএআরের সহায়তায় ফার্নান্দিনহোকে লাল কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে চেলসিকে ২-১ গোলে এগিয়ে দেন উইলিয়ান।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ম্যানসিটি। ২-১ গোলের জয় পায় চেলসি। আর এতেই শিরাপো ঘরে তোলে লিভারপুল। ৩১ ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৮৬। আর সমান ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৬৩।

এই বিভাগের আরও খবর