করোনায় চট্টগ্রামে আরও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৪৬

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪৬ জন। সুস্থ হয়েছেন ১৩ জন। 

শুক্রবার (২৬ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে আরও ১০৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১২ জন মহানগর এলাকায় ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এছাড়া, এই সময়ে মারা গেছে পাঁচজন। করোনায় মোট ১৬০ জন মারা গেছেন।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১০ জন মহানগরের ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ১০০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২ জন মহানগরের ও ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৫ জন ও বিভিন্ন উপজেলার ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭৮ জন মহানগরের ও ৫ জন উপজেলার।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৫৯ জন ও উপজেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে ৫৮ জন মহানগরের ও চারজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে একটিতে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩৪ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ৪, বাঁশখালীর ১, আনোয়ারার ৩, চন্দনাইশের ৫, পটিয়ার ২, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১, ফটিকছড়ির ১, হাটহাজারীতে ৮, মিরসরাইয়ের ১ ও সীতাকুণ্ডের ২ জন আছেন।

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৩ জন; এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৯০৮ জন করোনা রোগী।

Loading...