chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অদ্ভুত পায়ের ছবি ভাইরাল, নেটদুনিয়া তোলপাড়

আন্তর্জাতিক ডেস্কঃ 

করোনাকালে মানুষের বিষণ্ণতা কাটাতে কত কিছুই না করছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ। এই যেমন ভারতের ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নানাদা নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করে আলোচনার জন্ম দিলেন।

ওই ছবিতে দেখা যাচ্ছে গাছের গুঁড়ি পড়ে রয়েছে। তার নিচ থেকে বেরিয়ে রয়েছে মানুষের পায়ের আকৃতির মত একটা কিছু। যার পাঁচটা আঙুল রয়েছে ও রয়েছে নখ আকৃতির বস্তু।

সেটা যে মানুষের পা নয়, তা দেখেই বোঝা যাচ্ছে। কিন্তু সেটা কী? প্রশ্নটাও সুশান্ত নানাদার। তবে উত্তরে যে জবাবগুলো পাওয়া গেল, তা আসলেই চমকপ্রদ।

ছবিটা দেখে এক নেটিজেন বললেন ওটা গোরিলার পা। অন্য একজন অবশ্য বলেন কোনও রাজনীতিকের? যার গ্যাংগ্রিন হয়েছে। আরেক টুইটার ব্যবহারকারীর সরস জবাব ছিল এমন একজনের পা, যার তখনই পেডিকিওর বা পায়ের যত্ন নেওয়া দরকার।

এই প্রশ্নোত্তর পর্বে চলে আসে ইয়েতির নাম পর্যন্ত। একজন টুইটার ব্যবহারকারী বলেন, এই পা’টা নিশ্চই ইয়েতির। কেউ কেউ বলেন ছবিটি ফটোশপ করা হয়েছে।

পরে রহস্য উম্মোচন করেন সুশান্ত নিজেই। তিনি বলেন কোনও অনুমানই সঠিক হয়নি। এটি মানুষ বা কোনও পশুর পা নয়। এটি একধরণের ছত্রাক। যার নাম জাইলারিয়া পলিমরফা। চলতি ভাষায় একে বলা হয় মৃত মানুষের পা বা ডেড ম্যানস ফিঙ্গার।

এই বিভাগের আরও খবর