কারাগারে আলোচিত সাংসদ পাপুল

ডেস্ক নিউজঃ 

লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত-সমালোচিত সাংসদ মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলকে ২১ দিনের জন্য কারাগারে পাঠিয়েছে কুয়েতের আদালত। মানি লন্ডারিং, মানবপাচার, ভিসা বাণিজ্য ও ঘুষ দেওয়াসহ নানা অভিযোগে তাকে আটক করে দেশটির আদাদলত।

বুধবার (২৪ জুন) দেশটির অ্যাটর্নি জেনারেলের নির্দেশে পাপুলকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছে কুয়েতের সংবাদপত্র আরব টাইমস।

এই সংসদ সদস্যদের সঙ্গে আরও কয়েকজনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে একজন ব্যবসায়ীকে ২ হাজার কুয়েতি দিনারের মাধ্যমে জামিনে ছেড়ে দিয়ে বাকিদের জেলে পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর-লক্ষ্মীপুর সদরের আংশিক) আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য পাপুলকে গত ৭ জুন গ্রেফতার করে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। তার বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যাবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে প্রসিকিউশন। তিনি একজন সাধারণ শ্রমিক হিসেবে কুয়েতে গিয়ে বর্তমানে সেখানকার একটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। এরই মধ্যে কুয়েত কর্তৃপক্ষ সে দেশে এ সংসদ সদস্যের ব্যাংক হিসাবে থাকা ১৩৮ কোটি টাকা জব্দ করার নির্দেশ দিয়েছে। বিদেশের মাটিতে একজন সাংসদ আটকের ঘটনা দেশের জন্য অত্যন্ত অসম্মানজনক বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

Loading...