ব্রাজিলের প্রেসিডেন্টকে মাস্ক পরতে আদালতের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিপর্যস্ত ব্রাজিল। এই ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সেটিকে সামান্য ফ্লু বলে আখ্যায়িত করেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো। ফলে প্রকাশ্যে তাকে খুব সময়ই মাস্ক পরে থাকতে দেখা গেছে। তাই এবার তাকে মাস্ক পরার নির্দেশ দিয়েছেন দেশটির এক বিচারক।

ব্রাজিলের বিচারক রেনাতো কোয়েলহো বোরেয়ি এই নির্দেশ দিয়েছেন। রাজধানী ব্রাসিলিয়ায় প্রেসিডেন্টের বাসভবনের বাইরে বের হলেই অথবা আশেপাশের ফেডারেল জেলাগুলোর যেকোনো জনসমাগমে থাকা অবস্থায় তাকে মাস্ক পরার নির্দেশ দিয়েছেন । এক সমাবেশে তাকে মুখ না ঢেকেই কাশি দিতে দেখা গেছে। এরপর অন্য একটি অনুষ্ঠানে তাকে হাঁচি দিয়ে তৎক্ষণাৎ একজন বয়স্ক মহিলার সঙ্গে হাত মেলাতে দেখা গেছে।

ব্রাজিলে করোনার উচ্চ পরিসংখ্যান থাকা সত্ত্বেও সমর্থকদের স্বাগত জানাতে বারবার মাস্ক ছাড়াই প্রকাশ্যে উপস্থিত হয়েছেন প্রেসিডেন্ট বোলসোনারো। করোনা আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে ব্রাজিল । এ ভাইরাস নিয়ে প্রেসিডেন্ট বোলসোনারোর কোনো গুরুত্ব দেখা যায়নি। এসব কারণে বিশ্বব্যাপী সমালোচিত হয়েছেন তিনি।

বিচারক রেনাতো  জানান, এই নিয়ম থেকে প্রেসিডেন্টকেও ছাড় দেয়া হবেনা। প্রেসিডেন্ট ও সরকারী কর্মকর্তা এটি অমান্য করলে তাদেরকেও জরিমানা দিতে হবে।

 

এই বিভাগের আরও খবর
Loading...