chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিকাশে ভুলে আসা ২৫০০০ টাকায় ফেরত দিল রাউজানের লাভলু

নিজস্ব প্রতিবেদক : হ্যালো, আমি বিকাশ থেকে বলছি। আপনার বিকাশ অ্যাকাউন্টে কিছু সমস্যা হয়েছে। এটি সচল করতে এত টাকা লাগবে, পিন নাম্বারটি দিন ইত্যাদি বলে বিকাশে প্রতারণা চলছে বহুদিন ধরে। এছাড়াও মানুষের ভুলে যাচ্ছে এদিকের টাকা ওদিকে। কেউ ফেরত দিচ্ছে আবার কেউ দিচ্ছেনা। না দিলেই ওই টাকা কেল্লাফতে। কিন্ত এবার ঘটলো ব্যতিক্রমি ঘটনা। নিজের বিকাশ অ্যাকাউন্টে ভুলে আসা ২৫০০০ টাকা ফেরত দিল রাউজানের লাভলু।

এ ব্যাপারে লাভলু বলেন, সোমবার (২২জুন) বিকেল নাগাদ আমি ঘুমাচ্ছিলাম অফিস থেকে এসে। এর ভেতরে আমার বিকাশ অ্যাকাউন্টে প্রথমে ২০,০০০টাকা পরে ৫০০০ টাকা চলে আসে। আমি ঘুম থেকে ওঠার পর দেখলাম অপরিচিত এক নাম্বার থেকে ২০টা কল দেখে কল দিলাম কান্না জড়িত কন্ঠে এক ভদ্রলোক বললেন আমার মায়ের অপারেশনের ২৫০০০ টাকা আপনার এখানে চলে এসেছে। তারপর সাথে সাথেই আমি ফেরত দিই।

 

কিন্ত লোকটি খুশি হয়ে আমাকে আরও এক হাজার টাকা ফেরত দেই। কিন্তু ওই টাকাও আমি ভদ্রলোককে ফেরত দিই।
জানা গেছে, ওই ভদ্রলোক লোকটির গ্রামের বাড়ি জামাল পুর। ঢাকা একটা কোম্পানিতে চাকরি করে সামান্য  বেতনে। ওই বেতন থেকে মায়ের অপারেশনের জন্য টাকা পাঠাচ্ছিলেন। ভুলে আমার নাম্বারে চলে যায়।

কেন এত টাকা ফেরত দিলেন? এমন প্রশ্নে লাভলু বলেন, দেখুন আমিও মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমার বাবা নেই। গোটা পরিবারের দায়িত্ব আমার উপর। আমি বুঝি মধ্যবিত্তের পরিবার গুলোর অবস্থা। আচ্ছা টাকাটা না হয় নিলাম। এ টাকা দিয়ে আমি এক মাস চলতে পারবো। কিন্তু এক মায়ের জীবন আমি কেড়ে নিব। যেটা আমার মনে আঘাত লেগেছে বার বার। তাই মানবিক কারণে আমি টাকাটা ফেরত দিই।

মোহাম্মদ লাভলু হোসেন(লাভলু) রাউজানের ছেলে। তবে ছোটবেলা থেকে চট্টগ্রাম শহরে বড় হয়েছে। তিনি আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ কমপ্লিট করেছেন। বর্তমানে ফটোগ্রাফার এবং এক স্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

এই বিভাগের আরও খবর