চট্টগ্রামে করোনায় আক্রান্ত সাড়ে ৬ হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২১৭

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মহানগরী ও জেলায় ৯২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন আরও ২১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৯৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৪৮ জন।

সোমাবার (২২ জুন) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, চট্টগ্রামে সরকারি বেসরকারি পিসিআর ল্যাবসমূহে ৯২৬ জনের নমুন পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে ২১৭ জনের।

গতকাল সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫৫ জনের করোনা পিজিটিভ আসে। এর মধ্যে ২৯ জন মহানগরের ও ২৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে সোমবার ১৫২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২০ জনের করোনা ধরা পড়ে। এর মধ্যে ৯ জন মহানগরের ও ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৯ জন ও বিভিন্ন উপজেলার ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সোমবার ২৯০ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৭২ জন মহানগরের ও ৪ জন উপজেলার।

শহরের ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৫ জন ও উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৩ জনের মধ্যে লোহাগাড়ার ৬, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৮, চন্দনাইশের ৭, পটিয়ার ৪, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ৯, হাটহাজারীতে ৫ ও সীতাকুণ্ডের ৪ জন আছেন।

Loading...