মৃত্যুঝূঁকি নিয়ে রেলসেতুর ওপর দিয়ে যাতায়াত

নিজস্ব প্রতিবেদক : অনুমতি না থাকলেও মৃত্যুঝূঁকি নিয়ে রেলসেতুর ওপর দিয়ে যাতায়াত করছেন স্থানীয়রা। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা

মৃত্যুঝূঁকি নিয়ে রেলসেতুর ওপর দিয়ে যাতায়াত

আইন অনুযায়ী রেল চলাকালীন সময়ে রেললাইনের দুপাশে ১০ ফুট এলাকায় ১৪৪ ধারা জারি থাকে। এসময় এই লাইনের ভেতরের এলাকায় প্রবেশ আইনত নিষিদ্ধ। তবে সাধারণ মানুষ এই আইন সম্পর্কে তেমন একটা অবগত নয়। তাই সরকারের এই আইনকে অমান্য করে রেললাইনের পাশের জায়গা দখল করে দোকান বসায় অনেক প্রভাবশালী নেতা-কর্মীরা। 

চট্টগ্রাম বন্দরের বিভিন্ন পণ্য পরিবাহিত হয় এ রেলপথ দিয়ে। যে কোনো সময় দ্রুতগতিতে ছুটে আসতে পারে ট্রেন। কিন্তু এটা জেনেও অনেকে ঝুঁকি নিয়ে হেঁটেই পাড়ি দিচ্ছেন এ পথ।

সোমবার (২২জুন) দুপুরে নগরীর সল্টগোলা ক্রসিং এলাকায় গিয়ে দেখা যায়, ডাঙ্গার চর ঘাটে রেলসেতু দিয়ে মানুষ মৃত্যুঝূঁকি নিয়ে চলাচল করছে। এসময় রেল আসতে দেখা গেলে যাতায়াতকারীরা দৌড়ে সেতু অতিক্রম করে। প্রতিনিয়ত এই সেতুর উপর দিয়ে মানুষ চলাচল করে।

ছোট্ট এই রেল সেতু দিয়ে চট্টগ্রাম বন্দরের বিভিন্ন পণ্য পরিবাহিত হয়। যে কোনো সময় দ্রুতগতিতে ছুটে আসতে পারে ট্রেন।কিন্তু এটা জেনেও অনেকে ঝুঁকি নিয়ে হেঁটেই পাড়ি দেন এ পথ।

উল্লেখ, ২০১৯ সালে ৩৯৩ টি রেল দুর্ঘটনায় ৪২১ জন মানুষের প্রাণহানি ঘটে। চলতি বছরের ফেব্রুয়ারী মাসেই সারাদেশে ৫৩ টি রেল দুর্ঘটনায় ৪৮ জনের মৃত্যু হয়েছে।

Loading...