chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অসচেতনতার কারণে করোনার সংক্রমণ বাড়ছে : তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: মানুষের মধ্যে অসচেতনতার কারণেই করোনা সংক্রমণের হার বাড়ছে জানিয়ে নিজের ও পরিবারকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

সোমবার (২২ জুন) আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির আয়োজনে অনলাইনে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ দ্বিতীয় পর্যায়ের কর্মশালায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে অনেক মানুষ আক্রান্ত হয়েছে সত্য, তবে আল্লাহর রহমতে, সরকারের আন্তরিক প্রচেষ্টায় এবং সবার সম্মিলিত প্রচেষ্ঠায় মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ থেকে ১ দশমিক ৩৬ শতাংশের মধ্যে ওঠানামা করছে। মৃত্যুর হারে অনেক দেশের তুলনায় আমরা ভালো অবস্থানে আছি। তবে আমাদের আরও সচেতন হওয়া প্রয়োজন।

অসচেতনতার কারণে আক্রান্তের সংখ্যা বাড়ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমি যদি স্বাস্থ্যবিধি মেনে না চলি আমাকে অন্য কেউ সুরক্ষা দিতে পারবে না। আমার কাছে আমার পরিবারের সুরক্ষা জড়িত। সুতরাং এটি মাথায় রাখতে হবে। সবাইকে সচেতনভাবে জীবনযাপন করতে হবে।

জনগণের জন্য কাজ করতে গিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনা আক্রান্ত এবং মৃত্যুবরণ করছে উল্লেখ করে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা, জনপ্রতিনিধিরা শুরু থেকে জনগণের পাশে ছিলেন, আছেন। সারাদেশে দলের ত্রাণ কমিটির পক্ষ থেকে স্বাস্থ্যসামগ্রী, ত্রাণ বিতরণ করা হচ্ছে। এই কাজ অন্যকোনো দল করেনি।

সরকার জীবন বাঁচানোর পাশাপাশি জীবিকা রক্ষার জন্য সীমিত আকারে সব খুলে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইউরোপের মৃত্যুর মিছিল না থামলেও জীবিকা রক্ষায় সবকিছু খুলে দেওয়া হয়েছে। আমেরিকায়ও খুলে দেওয়া হয়েছে। যেখানে খুলে দেওয়া হয়নি সেখানে বিক্ষোভ হচ্ছে। জীবন ও জীবিকা রক্ষার মধ্যে সমন্বয় রক্ষায় প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার পাশে থাকতে হবে, তাকে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন অংশ নেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

এই বিভাগের আরও খবর