chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীতে বিপুল পরিমান নকল সুরক্ষা সামগ্রীসহ একজন আটক

নিজস্ব প্রতিবেদক : নগরীর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকায় অভিযান চালিয়ে ৩৫ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার ও বিপুল পরিমান নিম্নমানের এন-৯৫ মাস্কসহ আমজাদ হোসেন নামে একজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তিনি হাটহাজারী থানার নন্দীরহাট এলাকার হেলাল উদ্দিনের ছেলে।

রবিবার (২১ জুন) রাত নয়টার দিকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার ও র‌্যাবের মিডিয়া কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান মামুন বর্তমান করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী পরিস্থিতির সুযোগ নিয়ে সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম মহানগরীর কতিপয় অসাধু ব্যক্তি নকল হ্যান্ড স্যানেটাইজার ও অনুমোদনহীন মাস্ক অধিক মূল্যে বিক্রয় করছে।

বিষয়টি র‌্যাব-৭ এর নজরে এলে এ বিষয়ে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। গোয়েন্দা নজরদারীর একপর্যায়ে নকল হ্যান্ড স্যানেটাইজার ও নিম্নমানের মাস্ক অধিক মূল্যে বিক্রয়ের সত্যতা পাওয়া যায়। সেই প্রেক্ষিতে সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে গত ২১ জুন র‌্যাব একটি চৌকস আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ মডেল থানাধীন বিবিরহাট মেইন রোডস্থ নাহার হার্ডওয়্যার এন্ড ইলেক্ট্রিক নামীয় দোকানের সামনে ফুটপাতে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী মোঃ আমজাদ হোসেন কে গ্রেফতার করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে তার অস্থায়ী দোকান তল্লাশি করে দোকানে প্লাস্টিকের বোতলে ৩৫ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার এবং বিপুল পরিমান অনুমোদনহীন নিম্নমানের এন-৯৫ মাস্ক করা হয়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর