চট্টগ্রামে করোনা আক্রান্ত সাড়ে ৬ হাজার ছুঁই ছুঁই, মোট মৃত্যু ১৪৪

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে দিন দিন লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। মৃত্যুর তালিকাও দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৯২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ১২১ জন মহানগরের ও ৭১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৪৮০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৪৪ জন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬৯৯ জন করোনা রোগী।

সোমবার (২২ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল রোববার (২২ জুন) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭০ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন মহানগরের ও ৩০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে রোববার ১০০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন মহানগরের ও ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৬ জন ও বিভিন্ন উপজেলার ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে রোববার ৩০৩ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৪৬ জন মহানগরের ও ৬ জন উপজেলার।

বেসকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৫ জন ও উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে সাতকানিয়ার ১ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭১ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, আনোয়ারার ১১, চন্দনাইশের ৫, পটিয়ার ৮, রাউজানের ৭, ফটিকছড়িতে ২০, হাটহাজারীতে ৫, সন্দ্বীপে ৭ ও সীতাকুণ্ডের ৪ জন আছেন।

Loading...