ডা. রকিব হত্যার ঘটনায় খুলনা থানার ওসিকে প্রত্যাহার

ডেস্ক নিউজ : খুলনা নগরীর রাইসা ক্লিনিকের পরিচালক ও বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ডা. মো. আব্দুর রকিব খান হত্যা মামলা গ্রহণে গড়িমসি ও দায়িত্ব অবহেলার অভিযোগ সদর থানার ওসি আসলাম বাহার বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (২১ জুন) দুপুরে তাকে খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। একই সঙ্গে নগরীর হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলমকে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র ও উপপুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, খুলনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসলাম বাহার বুলবুলের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে প্রত্যাহার করা হয়েছে।

মৃত রোগীর স্বজনদের হামলায় গুরুতর আহত হয়ে ডা. আব্দুর রকিব খান ১৬ জুন মারা যান। ঘটনার পরদিন থেকেই ওসি আসলাম বাহার বুলবুলের বিরুদ্ধে মামলা গ্রহণে গড়িমসি  অভিযোগ করেন তার স্বজনরা।

এ ঘটনার প্রতিবাদে ১৭ জুন কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। পরে ১৮ জুন সংবাদ সম্মেলন করে ওসিকে প্রত্যাহারসহ দোষীদের শাস্তির দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন খুলনা বিএমএ’র নেতারা।

ডা. আব্দুর রকিব খান হত্যাকাণ্ডের ঘটনায় ১৭ জুন তার ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে খুলনা থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে দোষ স্বীকার করে জবানবন্দি শেষে দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। তিন আসামি পুলিশ হেফাজতে রিমান্ডে আছে।

এই বিভাগের আরও খবর
Loading...