সোনারবাংলা ও উপকূল এক্সপ্রেস ট্রেন সাময়িক বন্ধ

নিজস্ব প্রতিবেদক : কিছু স্থানে লকডাউন ও যাত্রী সংকটের কারণে চট্টগ্রাম-ঢাকা রুটের সোনার বাংলা এক্সপ্রেস এবং নোয়াখালী-ঢাকা রুটের উপকূল এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ

আজ রোববার (২১ জুন) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস আজ নোয়াখালী থেকে ঢাকা এসে আর ছেড়ে যাবে না। ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস গতকাল শনিবার ঢাকা থেকে চট্টগ্রাম যায়, সেখান থেকে ট্রেনটি আর ঢাকায় আসেনি।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। বেশ কয়েকদিন উপকূল এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে লাকসাম পর্যন্ত যাতায়াত করছিল। এছাড়া, লাকসামে গার্ড ও চালকদের থাকার পর্যাপ্ত জায়গা না থাকায় ট্রেনটি পরিচালনায় সমস্যা হয়। আবার করোনা আতঙ্কে রেলের যাত্রী চলাচল আগের তুলনায় কমে এসেছে। এসব কারণে সাময়িকভাবে এ দুটি ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনার কারণে গত ২৫ মার্চ থেকে রেল বন্ধ থাকার পর ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়। অর্ধেক সিট খালি রেখে সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন রুটে ১৯ জোড়া যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চলাচল করছিল।

Loading...