chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১৯৪জন, ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরীর ১২৮ জন এবং ৬৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ২৮৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে দুইজনের। এর মধ্যে একজন মহানগরীর ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
রোববার (২১ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়ে বলেন, চট্টগ্রামের ৪টি এবং কক্সবাজারের একটি র্যা বে ৬৭০ জনের নমুনা পরীক্ষা করে ১৯৪ জনের পজিটিভ আসে।

তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৬২ জন মহানগরীর ও ৩৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শনিবার ১২৯ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১৬ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৮ জন মহানগরীর ও ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে বিভিন্ন উপজেলার ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
একইদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনার সংক্রমণ ধরা পড়ে। যার মধ্যে ৫৮ জন মহানগরীর ও ৪ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৬ জনের মধ্যে – চন্দনাইশের ১১ জন, বোয়ালখালীর ১৮জন, রাউজানের ১০জন, হাটহাজারীতে ৯জন, মিরসরাইয়ে ৮ জন, সীতাকুণ্ডের ৭ জন এবং সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালীতে একজন করে আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৬ হাজার ২৮৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৪১ জন। সুস্থ হয়েছেন মোট ৬৪০ জন।

এই বিভাগের আরও খবর