chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা মোকাবেলায় মনোবল ও মানসিক শক্তিই প্রধান ভরসা : মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ক্রমঅবনতিশীল করোনা পরিস্থিতি মোকাবেলায় মনোবল ও মানসিক শক্তিই প্রধান ভরসা। এই শক্তিতে বলিয়ান হয়ে ভয় ও আতঙ্ককে জয় করে চসিকের জনবল দিয়ে যুদ্ধের ময়দানে আছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই সংকট একদিন কেটে যাবে। বাংলাদেশ ও বিশ্ব অবশ্যই অতীতের সব মহামারির মত চলমান মহামারি থেকেও মুক্ত হবে।

শুক্রবার (১৯ জুন) সকালে সিটি কনভেনশন হল কোভিড আইসোলেশন সেন্টারে জুমার আগে মিলাদ মাহফিলে উপস্থিত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এসময় তিনি বলেন, চসিকের অর্থায়নে ও ব্যবস্থাপনায় পরিচালিত ২৫০ শয্যা বিশিষ্ট কোভিড আইসোলেশন সেন্টার থেকে কোনো রোগী বিনা চিকিৎসায় ফিরে যাবেন না।

এমনকি নন-কোভিড রোগিরাও। এ চিকিৎসা কেন্দ্রে নিয়োজিত সব ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, কর্মকর্তা-কর্মচারিরা নিশ্চিদ্র স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম পাবেন। যারা এখানে সেবা দিচ্ছেন তারা প্রত্যেকেই সরকারি চাকরি বিধি অনুযায়ী সব সুযোগ-সুবিধা এবং তাদের কোনো ক্ষয়-ক্ষতি হলে সরকার ঘোষিত প্রণোদনা ও আর্থিক সহায়তা পাবেন।

মনে রাখতে হবে যে, কোনো শর্ত দিয়ে মানব ও সমাজসেবা করা যায় না। যারা অস্থায়ী তাদের অগ্রাধিকার ভিত্তিতে স্থায়ীকরণসহ পরিস্থিতি বিবেচনায় যখন যা কিছু করার প্রয়োজন তাই করা হবে বলে মেয়র প্রতিশ্রুতি দেন।

তিনি আরও বলেন, আগামী ২১ জুন (রোববার) থেকে এই আইসোলেশন সেন্টারে রোগী ভর্তি শুরু হবে। সেবাদানের ক্ষেত্রে এমন কোনো কথা বলা যাবে না যাতে সাধারণ মানুষের মনে হতাশা ও আতঙ্ক বাড়াতে পারে। কারণ হতাশা ও আতঙ্ক মৃত্যুভয় বাড়ায়। এবং প্রতিরোধ শক্তি কেড়ে নেয়।

মৌলানা হারুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠিত মিলাদ মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর নামজুম হক ডিউক, মো. এরশাদ উল্লাহ, মেয়রের একান্ত সচিব মো.আবুল হাশেম, আইসোলেশন সেন্টারের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়া, উপ-পরিচালক ডা. মুজিবুল আলম চৌধুরী, মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ, বেলাল আহমদ, এসএম মামুনুর রশিদ ও আনিসুর রহমান চৌধুরী।

এই বিভাগের আরও খবর