টি.কে গ্রুপের ২০ ভেন্টিলেটর পেল চট্টগ্রামে ৫ সরকারি বেসরকারি হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক : দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান টি.কে গ্রুপের সৌজন্যে চট্টগ্রামে করোনা আক্রান্ত সংকটজনক রোগীদের চিকিৎসাসেবায় যুক্ত হচ্ছে আরও ২০টি ক্যানোলা ভেন্টিলেটর। যা চট্টগ্রামের দুটি সরকারি হাসপাতাল ও তিনটি বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসায় ব্যবহৃত হবে।

শুক্রবার (১৯ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সংশ্লিষ্ট হাসপাতালসমূহের প্রতিনিধিদের কাছে এসব ভেন্টিলেটর হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, টি.কে গ্রুপের পরিচালক মার্কেটিং মোহাম্মদ মোফাচ্ছেল হক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, এসব ভেন্টিলেটরের মধ্যে ১০টি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ৩টি চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং ৭টি সংযুক্ত হবে ৩টি বেসরকারি হাসপাতালে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, করোনা চিকিৎসায় সহায়তার জন্য টি.কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম.এ কালামকে অনুপ্রাণিত করেছেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল। মূলত তার ঐকান্তিক প্রচেষ্টায় চট্টগ্রামের করোনা রোগীদের জন্য নতুন করে সংযুক্ত হতে যাচ্ছে এসব ভেন্টিলেটর।

তিনি করোনা চিকিৎসায় সহায়তার জন্য রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, চট্টগ্রামে করোনা চিকিৎসায় এখন বেশ অগ্রগতি হয়েছে। সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও অনেক সমাজহিতৈষী যুবক করোনা রোগীদের চিকিৎসাসেবায় এগিয়ে এসেছে এবং আগামী সপ্তাহের মধ্যে এস. আলম গ্রুপের সহায়তায় করোনা রোগীদের চিকিৎসায় যুক্ত হবে আরও ৫০টি ক্যানোলা ভেন্টিলেটর।

Loading...