chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় একদিনে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭২১ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৯৪ জন মহানগরীর ও ৫৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ৯১১ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। এর মধ্যে চারজন নগরের ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

শুক্রবার (১৯ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে ১৩ জন মহানগরীর ও ১০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ১২৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৪ জনের করোনা ধরা পড়ে। এর মধ্যে ৬ জন মহানগরীর ও ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরীর ৯ জন বিভিন্ন উপজেলার ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৬০ জন মহানগরীর ও একজন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ৯৬ জনের নমুনা পরীক্ষায় মহানগরীর ৬ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে -হাটহাজারীতে ১৪, ফটিকছড়িতে ৯, লোহাগাড়ার ৮, সাতকানিয়ার ৬, বাঁশখালীর ৫, আনোয়ারার ২, রাউজানের ৪ এবং সীতাকুণ্ডের ৪ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫ হাজার ৯১১ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৩৬ জন। সুস্থ হয়েছেন মোট ৫৭০ জন।

এই বিভাগের আরও খবর