chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৮

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ১৭৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ১০৩ জন মহানগরের ও ৭৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ৭৬৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে তথ্যটি নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৫টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭৯৬ জনের নমুনা পরীক্ষায় ১৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

তিনি বলেন, গতকাল বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৭ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন মহানগরের ও ৩৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন মহানগরের ও ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৫ জন বিভিন্ন উপজেলার ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা ভাইরাস ধরা পেড়েছে। এর মধ্যে ৫৯ জন মহানগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় নগরের ২৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বুধবার চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে সাতকানিয়ার ৩ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৫ জনের মধ্যে সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৫, চন্দনাইশের ৩, পটিয়ার ১, বোয়ালখালীর ১৬, রাউজানের ১৭, ফটিকছড়ির ১ , হাটহাজারীতে ১২ ও সীতাকুণ্ডের ১১ জন আছেন।এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে চারজনের। এর মধ্যে তিনজন নগরের ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫ হাজার ৭৬৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৩১ জন। সুস্থ হয়েছেন মোট ৫৩৮ জন।

এই বিভাগের আরও খবর